বন বিভাগের বাগানের গাছ কর্তনকালে হাতেনাতে আটক, থানায় মামলা

প্রকাশিত: ২:৫৩ পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮ | আপডেট: ২:৫৩:পূর্বাহ্ণ, আগস্ট ৩১, ২০১৮

মোঃ সাদিকউর রহমান শাহ্ (স্কলার ) নীলফামারীঃ বন বিভাগের গাছ কর্তন করে অটো ভ্যান যোগে নেয়ার পথে হাতেনাতে আটক করেছে উপজেলা ফরেস্ট অফিসার।

নীলফামারীর জলঢাকা উপজেলার পশ্চিম বালাগ্রাম চৌধুরী পাড়ার বি.সি.টু সেচ ক্যানেলের তিনপুল নামক স্থান হইতে পূর্ব দিক তিস্তা ক্যানেল পর্যন্ত খালের দুই ধারে ২০০৪/৫ সালে ইউ-ক্যালিপ্টাস গাছ লাগিয়েছে বন বিভাগ।

গাছ দেখা-শুনার ঐ এলাকার সাধারন লোকদের নিয়ে সুজন নামের একটি সমিতি গঠন করা হয়। তারপর থেকে বাগানটি সুজন বাগান নামে পরিচিত। বিগত কয়েক বছর থেকে দিনে দুপুরে এ সব গাছ কর্তন করে আসে দূবৃক্তরা।

গত ২৯ আগস্ট বুধবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা ফরেস্ট অফিসার এ.কে.এম রেজাউল ইসলাম, থানা পুলিশের সহযোগিতায় ঘটনাস্থল, কালীগঞ্জ মানিক বাবুর পূর্ব দিকে সুজন বাগানের ইউ-ক্যালিপ্টাস গাছ কর্তন করা অবস্থায় এবং অটো ভ্যান যোগে নেয়ার সময় হোতা-ফিরোজুল ইসলাম শিবু চৌধুরী (৪৮) কে সহ গাছ গুলো আটক করে।

এ ঘটনায় উপজেলা ফরেস্ট অফিসার বাদী হয়ে চার জনকে আসামী করে থানায় মামলা দায়ের করা হয়, যার নং ২৫/১৮। এ মামলায় অন্যতম আসামী পশ্চিম বালাগ্রামের চৌধুরীপাড়া এলাকার মৃত হবিবর রহমান চৌধুরীর ছেলে ফিরোজুল ইসলাম(শিবু) চৌধুরীকে গ্রেফতার দেখিয়ে ঐ দিনে নীলফামারী আদালতে প্রেরন করে।


ad