‘আমাদের মধ্যেও ছদ্মবেশী শত্রু আছে’

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮ | আপডেট: ৩:৫৪:অপরাহ্ণ, আগস্ট ২৮, ২০১৮

বিএনপি ২১ আগস্টের বিচার চাওয়া নিষ্ঠুর রসিকতা বলে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ২১শে আগস্টের হামলাকারীরা ২১ আগস্টের বিচার চায়। আজ পত্রিকায় দেখলাম, বিএনপির নেতারা ২১ আগস্টে হামলার বিচার চায়। নির্মম হামলা নিয়ে নিষ্টুর রসিকতা করছে। আমি ধিক্কার জানাই সেই নোংরা রাজনৈতিকের।

মঙ্গলবার (২৮ আগস্ট) দুপুরে মহানগর নাট্যমঞ্চে আওয়ামী যুবলীগে উদ্যোগে আয়োজিত শোকের মাস আগস্টব্যাপী কর্মসূচি সমাপনী উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্টের হামলাকারী একই সূত্রে গাঁথা। ২১ আগস্টে মহান আল্লাহ রহমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে গেছেন। সন্ত্রাস বিরোধী সমাবেশ করতে গিয়ে আমরা সন্ত্রাসের আক্রমনের স্বীকার হয়েছি। এখন বঙ্গবন্ধুর হত্যাকারীরা বঙ্গবন্ধু হত্যার বিচার চায়। ২১শে আগস্টের হামলা কারীরা ২১ আগস্টের বিচার চায়। যারা ৭ ধারা বাদ দিতে পারে তারা খুন করেও খুনের বিচার করতে পারে।

কাদের আরো বলেন, আমাদের মধ্যেও ছদ্মবেশী শত্রু আছে। এরাই গুজব, সন্ত্রাস ছড়াচ্ছে। লড়াই করে আমরা টিকে আছি। যুবলীগকে ঐক্যবন্ধ থাকার আহবান করে বলেন, আগামী নির্বাচনে যুবলীগকে সর্তক থাকতে হবে।

যুবলীগের চেয়ারম্যানে ওমর ফারুক চৌধুরীর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ১৬ ঘন্টা দিয়ে শুরু করেছি। এখন কাজ বেঁড়ে গেছে। কাজে কোন গাফলতি নেই। নেত্রীর যে নির্দেশ দিয়েছে তা পালন করার চেষ্টা করেছি। ২২ সড়কে ছোট ছোট যান চনলাচলে বন্ধ করেছি। এইগুলো বন্ধ না করলে শত শত মানুষ মারা যেত।

আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী’র সভাপতিত্বে আলোচনা সভায় সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো: হারুনুর রশিদ।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল।


ad