নোবিপ্রবি শিক্ষক ড. ইউসুফ মিঞা ঢাকাস্থ ফরদাবাদ মৈত্রী সমিতি’র আহ্বায়ক

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮ | আপডেট: ১০:২২:অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০১৮

নোবিপ্রবি প্রতিনিধি:ঢাকায় বসবাসরত ব্রাহ্মনবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ গ্রামের বিভিন্ন শ্রেণী-পেশার কৃতি এবং গুণীজনদের সমন্বয়ে “ঢাকাস্থ ফরদাবাদ মৈত্রী সমিতি” এর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

শনিবার ১৮ আগস্ট ফরদাবাদ গ্রামের নানান শ্রেণী পেশার মানুষদের উপস্থিতিতে ঢাকার এফডিসি’র মোড় সংলগ্ন হাতিরঝিলে সম্পূর্ণ অরাজনৈতিক এ সমিতির ঘোষণা দেওয়া হয়। সমিতির যুগ্ম-আহ্বায়ক মোঃ নজরুল ইসলাম স্বাক্ষরিত বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়।

উক্ত সমিতিতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড কেমিস্ট্রি এবং কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান, বর্তমান বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য এবং শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ ইউসুফ মিঞাকে আহ্বায়ক এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ড. মোহাম্মদ নূরুজ্জামানকে সদস্য-সচিব করে ২১ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

মানুষ মানুষের জন্য, মানুষ মানবতার জন্য- এ শ্লোগানকে সামনে রেখে ‘ঢাকাস্থ ফরদাবাদ মৈত্রী সমিতি’র আনুষ্ঠানিক এই যাত্রা শুরু হয়।

নবগঠিত এই কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ইউসুফ মিঞা বলেন, শিকড়ের সন্ধানে ফরদাবাদ গ্রামের সেবায় যারা এগিয়ে আসতে প্রস্তুত মূলত তাঁদেরকে নিয়েই এ সংগঠনটি তৈরী করা হয়েছে। এখানে আমরা সসবাই শুধুমাত্র মানবতার কল্যানে কাজ করে যাব। এই সমিতিতে ডাক্তার, ডক্টর, বিশ্ববিদ্যালয় শিক্ষক সহ দেশ বিদেশে অবস্থানরত ফরদাবাদের নানান সশ্রেণী পেশার মানুষকে যুক্ত করা হয়েছে। এলাকার কল্যানে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন ড. ইউসুফ মিঞা।