বিশ্বকাপে ‘নাটকের’ কথা স্বীকার করলেন নেইমার

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯:০৪ অপরাহ্ণ, জুলাই ৩০, ২০১৮ | আপডেট: ৯:০৪:অপরাহ্ণ, জুলাই ৩০, ২০১৮

বিশ্বকাপে নেইমারের প্লে-অ্যাক্টিং নিয়ে প্রচুর সমালোচনা হয়েছে। প্রাক্তন থেকে বর্তমান, অনেক ফুটবলারই নেইমারের ‘নাটক’ নিয়ে প্রবল সমালোচনা করেছেন। কিন্তু নেইমারকে এর মধ্যে কখনও সেসব সমালোচনার পাল্টা জবাব দিতে দেখা যায়নি।

বিশ্বকাপ শেষ হওয়ার এতদিন পর খেলা চলাকালে মাঠে বারবার পড়ে অভিনয়ের কথা শিকার করলেন নেইমার। পাশাপাশি নতুন এক মানুষ হিসেবেই আবার মাঠে ফিরবেন বলেও জানিয়েছেন এ ব্রাজিলিয়ান তারকা।

এবারের বিশ্বকাপে অবশ্য সবচেয়ে বেশি ফাউলের শিকার হয়েছেন নেইমার। তবে অনেকেরই অভিযোগ, ফাউলের শিকার হওয়ার পর প্রয়োজনের চেয়ে একটু বেশিই প্রতিক্রিয়া দেখিয়েছেন তিনি। এজন্য বেশ সমালোচিতও হয়েছিলেন ২৬ বছর বয়সি এই ফরোয়ার্ড।

তবে তিনি এ স্বীকারোক্তি কোনও সাক্ষাতকারে দেননি। স্পন্সর প্রতিষ্ঠান জিলেট এর একটি বিজ্ঞাপনের মাধ্যমে নিজের ভুল স্বীকার করে নেন নেইমার।

২৬ বছর বয়সি এই ফরোয়ার্ড বলেন, অনেকেই ভাবছে আমি বাড়াবাড়ি করেছি। অনেক সময় হয়ত কিছুটা করেছিও। কিন্তু সত্যিটা হচ্ছে, আমাকে মাঠে অনেক বেশি ভুগতে হয়েছে। আমি জানতাম না, কীভাবে এর থেকে বাঁচতে হবে। যখন আমি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে চাই না, তার কারণ এই নয় যে, আমি শুধু জিততে পছন্দ করি। তার কারণ, আমি আপনাদের হতাশ করতে শিখিনি।

সেলেসাও ফরোয়ার্ড আরও বলেন, যখন আমাকে অভদ্র মনে হয়, তার কারণ এটা নয় যে, আমি নষ্ট ছেলে। কারণটা হলো, আমি জানি না কীভাবে হতাশার সঙ্গে মানিয়ে নিতে হয়। আপনাদের মনে হতে পারে, আমি খুব বেশি পড়ে যাচ্ছি। তবে বাস্তবতা হলো, আমি ভেঙে চুরমার হয়েছি। এটা অস্ত্রোপচার হওয়া গোড়ালি মাড়িয়ে দেয়ার চেয়েও বেশি কষ্টকর।

সব সমালোচনা মেনে নিয়ে নিজেকে এখন নতুন এক মানুষই দাবি করলেন নেইমার, আমি আপনাদের সমালোচনা মেনে নিয়েছি, সময় নিয়েছি আয়নার দিকে তাকিয়ে নিজেকে দেখতে। এখন আমি নতুন এক মানুষ, নতুনভাবেই মাঠে ফিরব। আমি ভেঙে পড়েছিলাম, কিন্তু যে পড়ে যায় সে-ই কেবল উঠে দাঁড়াতে পারে। আমিও উঠে দাঁড়াব।