‘দিলবর’ গানের রিমিক্স নিয়ে যা বললেন সুস্মিতা

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮ | আপডেট: ১২:১৩:অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৮

রিমিক্সের জমানা। পুরনো গানই নতুন করে পরিবেশন করা যেন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। নতুন এই ভার্সন চার্ট বাস্টারের উপরের সারিতে জায়গাও করে নিচ্ছে। এই তালিকায় সাম্প্রতিকতম সংযোজন ‘দিলবর’।

১৯৯৯ সালে ‘সির্ফ তুম’ সিনেমার জন্য এই গান লিখেছিলেন গীতিকার সমীর। সুর দিয়েছিলেন নদীম-শ্রবণ। সেই গানকেই নতুন করে লিখেছেন সাব্বির আহমেদ। গেয়েছেন নেহা কক্কর, ধ্বনি বানশালী ও ইক্কা।

তবে নতুন গানকে আলাদা মাত্রা দিয়েছে নোরা ফতেহির বেলি ডান্স। গানের প্রত্যেক তালে নোরার কোমর যেভাবে সঙ্গত দিয়েছে, তাতে কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত হিল্লোল উঠেছে।

সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়, ইউটিউবে ইতিমধ্যেই আঠারো কোটির বেশি মানুষ গানটি দেখে ফেলেছেন। ডিস্কো, পাবেও নয়া ‘দিলবর’ই রিকোয়েস্টের তালিকায় উপরের সারিতে। কিন্তু আসল গানে যিনি ’৯৯ সালে দর্শকদের মন জয় করেছিলেন, সেই সুস্মিতা সেনের কী মত নতুন এই গান নিয়ে?

সম্প্রতি ল্যাকমে ফ্যাশন উইকে গিয়েছিলেন সাবেক বিশ্বসুন্দরী। সেখানেই তাকে এই প্রশ্ন করা হয়েছিল। আপাতভাবে নোরার প্রশংসাই করেন সুস্মিতা। কিন্তু কোথাও যেন একটু ক্ষোভের সুর থেকেই গেছে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বাঙালি সুন্দরী জানান, অত্যন্ত ভাল নেচেছেন নোরা। তার সবচেয়ে ভাল লেগেছে গানের প্রথম দু’টো লাইন। যা খুব সুন্দরভাবে গাওয়া হয়েছে। বেশ ভাল রিমিক্স হয়েছে। নোরা দারুণ করেছে কিন্তু তার এখনও আসল গানটিই পছন্দ।

সেটিই তার কাছে সবার আগে থাকবে। আসলের কদর আসল লোকই বোঝে। যেন এই বার্তাই দিতে চাইলেন সুস্মিতা। উত্তরসূরিকে প্রশংসায় ভরিয়ে দিলেও মনের কোণে কোথাও যেন অসন্তোষ রয়ে গেছে।

উল্লেখ্য, কিছুদিন আগে মাধুরী দীক্ষিতের জুতায় পা গলানোর চেষ্টা করেছিলেন জ্যাকুলিন ফার্নান্দেজ। ড্যান্সিং ডিভার আইকনিক ‘এক দো তিন’ গানে নেচেছিলেন তিনি। যা দর্শকদের একেবারেই পছন্দ হয়নি। মাধুরীও সে গান সম্পর্কে প্রকাশ্যে অসন্তোষ জাহির করেছিলেন। কিন্তু সুস্মিতা সে কাজ যেন একটু পরোক্ষেই সারলেন।


ad