ওমরা শেষে ‘ভিন্ন লুকে’ ফেসবুকে সাকিব

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১২:৩৫ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮ | আপডেট: ১২:৩৫:পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০১৮

পবিত্র হজ পালন করতে বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান সৌদি আরব পৌঁছেছেন দুদিন আগেই। ইতোমধ্যে হজের আনুষ্ঠানিকতার অংশ হিসেবে মাথা মুণ্ডন করেছেন। যার ছবি তিনি পোস্ট করেছেন বুধবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে। আর সেই ছবিটিই এখন ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে।

অধিকাংশ হাজি ওমরাহ এবং হজ এক সঙ্গে পালন করেন। যাকে বলা হয় হজে তামাত্তু। প্রথমে পবিত্র কা’বা শরীফ জিয়ারতের পর সাফা-মারওয়া পাহাড়দ্বয়ের মধ্যে সায়ী করার পর মাথা মুণ্ডনের মাধ্যমে ওমরাহর সম্পন্ন করেন হাজিরা।

ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করে দেশে ফিরেই পবিত্র হজ পালন করতে চলে যান সাকিব। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগেও খেলছেন না তিনি। তবে এই মুহূর্তে আঙ্গুলের চোটও রয়েছে তার। বছরের শুরুর দিকে ত্রিদেশীয় সিরিজে পাওয়া আঙুলের সেই চোটের জায়গায় অস্ত্রোপচার প্রয়োজন। সাকিব যেটি করে ফেলতে চান দ্রুতই।

হজে যাওয়ার আগে সাকিব কথা বলেন বাংলাদেশে ক্রিকেট বোর্ড সভাপতির সঙ্গে। বিসিবি বসও হজে যাওয়ার আগে মঙ্গলবার সংবাদমাধ্যমকে বলেন, অস্ত্রোপচারের সিদ্ধান্ত সাকিবের। সাকিব কি তবে হজ থেকেই ফিরেই অস্ত্রোপচার করছেন? নাকি এশিয়া কাপের পর- এই প্রশ্ন তোলাই থাকছে।


ad