পাকিস্তানের কোচের দায়িত্ব নিচ্ছেন না ড্যারেন বেরি

টিবিটি টিবিটি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮ | আপডেট: ১০:৪৭:অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০১৮

পাকিস্তান ক্রিকেট দলের ফিল্ডিং কোচের পদ থেকে স্টিভ রিক্সন সরে দাঁড়ানোর পর থেকেই, নতুন কোচ খুঁজে আসছিল পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) ফিল্ডিং কোচ হওয়ার সম্ভাব্য তালিকায় সবার ওপরেই ছিলেন ড্যারেন বেরি।

শুরুতে পিসিরিব প্রস্তাবে সায় দিলেও শেষ মুহূর্তে আগ্রহ হারিয়ে ফেলেন অস্ট্রেলিয়ান এই সাবেক ক্রিকেটার। যে কারণে নতুন করে কোচ খোঁজার মিশনে নামতে হচ্ছে পিসিবিকে।

গত জুনে প্রধান কোচ মিকি আর্থারের পরামর্শে ড্যারেন বেরিকে নিয়ে আলোচনা শুরু করে পিসিবি। জুলাই মাসে পাকিস্তান ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফরে বেরির যোগ দেয়ারও কথা ছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রক্রিয়াকরণে দেরি হওয়ায় বেরি ভাবতে থাকেন বিকল্প। জানিয়ে দিয়েছেন তিনি রাজি নন।

চুক্তির সবকিছু ঠিক হয়ে থাকার পরও ড্যারেন বেরির আচমকা এমন সিদ্ধান্তের কারণে বিভিন্ন প্রশ্ন উঁকি দিচ্ছে। তবে পাকিস্তানের দায়িত্ব গ্রহণ না করলেও পিএসএলে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে চুক্তির মেয়াদ বাড়িয়েছেন। একই সঙ্গে বিপিএলেও নিজের চুক্তি বহাল রেখেছেন।

এ প্রসঙ্গে বেরি জানান তার পারিবারিক সমস্যার কথা, পিসিবি আর মিকি আর্থার আমাকে যে সুযোগ দিয়েছিলেন তাতে আমি কৃতজ্ঞ। পিসিবির সঙ্গে আলোচনার পর মনে হয়েছে এই মুহূর্তে আন্তর্জাতিক পরিসরে পুরো সময় দেয়াটা আমার জন্য কঠিন। ভবিষ্যতে আন্তর্জাতিক কোচিংয়ে ভূমিকা রাখার ক্ষেত্রে খোলা মনে চিন্তা করব।


ad