মোংলায় কোস্টগার্ডের অভিযানে ৬৪ লাখ চিংড়িপোনা জব্দ

টিবিটি টিবিটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮:৪৭ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৮ | আপডেট: ৮:৪৭:অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০১৮
উদ্ধারকৃত চিংড়ি পোনা পুনরায় অবমুক্ত করছেন মংলা কোস্টগার্ড সদস্য।

মোঃ এনামুল হক, মোংলা বন্দর: মোংলা কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের একটি অপারেশন টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬৪ লাখ পিস রেনুপোনা জব্দ করেছে। তবে এ ঘটনায় কেউ আটক হয়নি।

কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ জানান,আজ (মঙ্গলবার) ভোরে খুলনার খান জাহান আলী সেতু এলাকা দিয়ে একটি চক্র বিপুল পরিমান চিংড়ি পোনা পাচার করতে পারে এমন গোপন সূত্রে এমন সংবাদ পেয়ে আগের দিন রাত থেকেই ওই এলাকায় অবস্থান নেয় কোস্টগার্ড বাহিনীর সদস্যরা। সারারাত টহলদান চলাকালে মঙ্গলবার ভোর রাতে একটি সন্দেহভাজন একটি ট্রাককে চ্যালেন্জ করে কোস্টগার্ড। এ সময় ট্রাকে থাকা ড্রাইভার হেলপার ও অন্যান্য পাচারকারীরা কোস্টগার্ড সদস্যদের দেখা মাত্রই ট্রাক থেকে নেমে পালিয়ে যায়। ওই ট্রাকে তল্লাশি করে ৬৪ লাখ পিস চিংড়ি পোনা জব্দ করা হয় যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি ২৮ লাখ টাকা। জব্দকৃত চিংড়ি পোনা রুপসা উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে নদীতে অবমুক্ত করা হয়।

লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ আরো জানান, কোস্টগার্ড বাহিনীর এখতিয়ারভূক্ত এলাকা সমূহে রেনু পোনা সংরক্ষন অভিযানের আওতায় এ অভিযান পরিচালনা করা হয়েছে। তবে এসব অবৈধ ব্যবসার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালিয়ে যাবে কোস্টগার্ড বাহিনী।