পরিসংখ্যান ব্যুরোতে নিয়োগ

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৮ | আপডেট: ১২:২২:অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৮
পরিসংখ্যান ব্যুরোতে নিয়োগ

টিবিটি চাকরির খবর: বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো সাতটি পদে ১৩৮জনকে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পদগুলোতে নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহ এবং যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন আপনিও।

সরকারি এ সংস্থাটি পরিসংখ্যান তদন্তকারী পদে জনবল নিচ্ছে ২৩ জন। প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/ অর্থনীতি/ ভূগোল/ গণিত/ সমাজবিজ্ঞান যেকোনো একটি বিষয়সহ বিএ, বিএসসি অথবা বি.কম পাস হতে হবে। সংশ্লিষ্ট কাজে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

থানা পরিসংখ্যানবিদ পদে একজনকে নিয়োগ দেয়া হচ্ছে। চাকরিপ্রত্যাশীদেরকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/ অর্থনীতি/ ভূগোল/ গণিত/ সমাজ যেকোনো একটি বিষয়সহ বিএ, বিএসসি অথবা বি.কম পাস হতে হবে। সংশ্লিষ্ট কাজে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

পরিসংখ্যান সহকারী পদে ৩৮ জনকে নেয়া হচ্ছে। প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান/ অর্থনীতি/ ভূগোল/ গণিত/ সমাজ যেকোনো একটি বিষয়সহ বিএ, বিএসসি অথবা বি.কম পাস হতে হবে। সংশ্লিষ্ট কাজে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

ইনুমারেটর পদে জনবল নেয়া হচ্ছে একজন। প্রার্থীকে জাতীয় শিক্ষাক্রমের আওতাভুক্ত কোনো স্বীকৃত বোর্ড হতে পরিসংখ্যান/ অর্থনীতি/ গণিত যেকোনো একটি বিষয়সহ বিজ্ঞান ও মানবিক অথবা বাণিজ্য বা কৃষি বিভাগে এইচএসসি পাস হতে হবে।

জুনিয়র পরিসংখ্যান সহকারী পদে ৬৮ জনকে নিয়োগ দেয়া হয়েছে। প্রার্থীকে জাতীয় শিক্ষাক্রমের আওতাভুক্ত কোনো স্বীকৃত বোর্ড হতে পরিসংখ্যান/ অর্থনীতি/ গণিত যেকোনো একটি বিষয়সহ বিজ্ঞান ও মানবিক অথবা বাণিজ্য বা কৃষি বিভাগে এইচএসসি পাস হতে হবে।

জুনিয়র অপারেটর পদে তিনজনের নিয়োগ হচ্ছে। প্রার্থীকে কোনও স্বীকৃত বোর্ড হতে এইচএসসি পাস হতে হবে। সেইসঙ্গে প্রিন্টিং মেশিনারিজ পরিচালনা এবং সংরক্ষণে কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বুকবাইন্ডার হিসেবে জনবল নেয়া হচ্ছে চারজন। প্রার্থীকে জাতীয় শিক্ষা কার্যক্রমের আওতাভুক্ত কোনো স্বীকৃত বোর্ড হতে এইচএসসি পাস হতে হবে।

প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর।

আবেদনের শেষসীমা: ২৮ জুলাই, ২০১৮।